1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়। নারায়ণগঞ্জে কোর্ট থেকে পলায়ন করা আসামি কেরানীগঞ্জ থেকে উদ্ধার। নারায়ণগঞ্জে খালাশের রায়শুনে হ্যান্ডকাপসহ পালালো আসামী। ফতুল্লায় দুই শ্রমিককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা নেয়নি পুলিশ।

বিপর্যয়ের সময় বব ডিলানের নতুন গান! (ভিডিও)

Reporter Name
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২১০ বার পড়া হয়েছে

 

দীর্ঘ বিরতির পর আবারও গান লিখছেন নোবেল বিজয়ী গীতিকার, গায়ক, সংগীত শিল্পী বব ডিলান। গত মাসে ১৭ মিনিট দীর্ঘ ‘মার্ডার মোস্ট ফাউল’ রিলিজের পর, এবার তিনি নিয়ে এসেছেন ‘আই কনটেইন মালটিচ্যিউড’। এটি অবশ্য আগের গানের চাইতে কম দীর্ঘ, সাড়ে চার মিনিট। গানটিতে নিজেকে তিনি বহু অস্তিত্বের ধারক বলে দাবি করেছেন।

এডগার আ্যলান পো থেকে উইলিয়াম ব্লেক, এমনকি রোলিং স্টোনেরও উল্লেখ রয়েছে এই গানে।

নতুন গানে বস্তুত নিজেকেই আনা ফ্রাংক, ইন্ডিয়ানা জোনস, রোলিং স্টোন এবং উইলিয়াম ব্লেকের সঙ্গে তুলনা করেছেন এই লিজেন্ড।

এর আগে, গত মাসে মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির হত্যাকাণ্ড নিয়ে ১৭ মিনিটের গান, ‘মার্ডার মোস্ট ফাউল’ নিয়ে আট বছর পর মৌলিক গানে ফেরেন বব ডিলান।

দুটি গানের কোনোটিতেই পারক্যুশন ব্যবহার করেননি, বরং তার কণ্ঠের জাদুর সঙ্গে যুক্ত হয়েছে আ্যক্যুস্টিক, ইলেকট্রিক আর পেডেল স্টিল গিটার।

টুইটারে হ্যাশট্যাগ দিয়ে নিজের নতুন গান প্রকাশের কথা জানিয়েছেন ৭৮ বছর বয়সী ডিলান। নিজের গানটি নিয়ে শ্লেষাত্মক, অথচ গর্বিত মূল্যায়নও করেছেন ডিলান।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD