1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়। নারায়ণগঞ্জে কোর্ট থেকে পলায়ন করা আসামি কেরানীগঞ্জ থেকে উদ্ধার। নারায়ণগঞ্জে খালাশের রায়শুনে হ্যান্ডকাপসহ পালালো আসামী। ফতুল্লায় দুই শ্রমিককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা নেয়নি পুলিশ।

শুরু হলো ‘ভালোবাসা সপ্তাহ’।

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮৩ বার পড়া হয়েছে
ফুড আর ফিটনেস

৭ ফেব্রুয়ারি, রোজ ডে। সারা বছর অপেক্ষা করে প্রিয়জনের হাতে একটি কিংবা একগুচ্ছ গোলাপ দেওয়ার দিন। এর মধ্য দিয়েই শুরু হলো ভালোবাসার সপ্তাহ।

 

প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রকাশের এ নিদর্শন গোলাপ লাল ছাড়াও হলুদ, সাদা ও গোলাপি সহ নানা রঙেরই হয়ে থাকে। যে রঙের গোলাপ দেওয়া হোক না কেন ভালোবাসার বহিঃপ্রকাশ একই থাকে।

 

গোলাপ হলো ভালোবাসার ফুল। এই ফুল হৃদয়ের আবেগকে প্রিয়জনের কাছে যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারে। তাই উপহার হিসেবে গোলাপের চাহিদা সবার উপরে।

 

প্রতিবছর এই দিনে ফুলের দোকানগুলোতে ভিড় লক্ষ্য করা যায়। বিশেষ করে রাজধানীর শাহবাগের ফুলের দোকানগুলোতে প্রিয়জনের জন্য ফুল নিতে আসা মানুষের ভিড় রীতিমত চোখে পড়ার মতো। শাহবাগ ও তার আশেপাশের এলাকাসহ দেশের প্রায় সব বেড়ানোর জায়গাতেই এদিন গোলাপ হাতে কিংবা প্রেয়সীর চুলের খোপায় শোভা পায় গোলাপ।

 

রোজ ডে’র ইতিহাস ঘেটে জানা যায়, এই দিনটির নামকরণ করেছেন রানি আলেকজান্দ্রা। তাঁর ৫০তম বিবাহবার্ষিকীতে লন্ডনে এলে সেখানকার অধিবাসীরা হাজার হাজার গোলাপ দিয়ে তাঁকে অভ্যর্থনা জানায়। এতো গোলাপ দেখে তিনি অবাক হয়ে যান। তখনই তিনি সিদ্ধান্ত নেন গোলাপ বিক্রি করে সেই টাকা দিয়ে দরিদ্র, অসুস্থ মানুষের জন্য সেবা ও ভালোবাসার হাত বাড়িয়ে দেবেন। এভাবেই গোলাপ দিয়ে মানুষের মুখে হাসি ফোটাতে পালন হয় ‘রোজ ডে’। সেখান থেকেই প্রিয়জনকে খুশি করতে গোলাপ দেওয়ার প্রচলন হয়।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD