1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়। নারায়ণগঞ্জে কোর্ট থেকে পলায়ন করা আসামি কেরানীগঞ্জ থেকে উদ্ধার। নারায়ণগঞ্জে খালাশের রায়শুনে হ্যান্ডকাপসহ পালালো আসামী। ফতুল্লায় দুই শ্রমিককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা নেয়নি পুলিশ।

দিল্লি টেস্টেও তিন দিনে হার অস্ট্রেলিয়ার।

নিজিস্ব প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২০৯ বার পড়া হয়েছে

নাগপুরের পর দিল্লি। ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের ভেন্যু পরিবর্তন হলেও এখনো  ফল পরিবর্তন হয়নি। নাগপুরের মতো দিল্লিতেও আবার অস্ট্রেলিয়াকে তৃতীয় দিনেই হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

 

রবিবার তৃতীয় দিনের প্রথম সেশনে মাত্র ১৮ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১১৩ রানে। প্রথম ইনিংসে অজিরা ১ রানের লিড পাওয়ায় ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১১৫ রানের এবং সেটা ৪ উইকেট হারিয়েই তুলে নেয় ভারত।

স্পিনিং উইকেটে ১১৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬ রানেই উইকেট হারায় ভারত। নাথান লায়নের বলে লোকেশ রাহুল (১) ফেরেন সাজঘরে। এরপর রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা কিছুটা দেখে খেলেন। পরে মারমুখী হয়ে ওঠেন ভারতের অধিনায়ক। ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান করে ফেলেন চোখের পলকে। ব্যক্তিগত এই রানেই দলীয় ৩৯ রানের মাথায় পূজারার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান রোহিত।

 

সেখান থেকে বিরাট কোহলি ও পূজারা ৬৯ রান পর্যন্ত নিয়ে যান দলীয় সংগ্রহকে। এই রানে মারফির শিকার হয়ে সাজঘরে ফেরেন কোহলি। ৩১ বলে ৩ চারে ২০ রান আসে তার ব্যাট থেকে। ৮৮ রানের মাথায় শ্রেয়াস আয়ার ১২ রান করে লায়নের দ্বিতীয় শিকারে পরিণত হন।

 

এরপর পূজারা ও শ্রীকর ভরত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। পূজারা ৭৪ বল খেলে ৪ চারে ৩১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন ভরত।

 

তার আগে সকালের সেশনে রবীন্দ্র জাদেজা ও রবীচন্দ্রন অশ্বিনের বোলিং ভেল্কিতে ৩১.১ ওভারে ১১৩ রানে দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

 

আগের দিন ৩৯ রান নিয়ে অপরাজিত থাকা ত্রাভিস হেড আজ ৪৩ রানে আউট হন। আর ১৩ রান নিয়ে অপরাজিত থাকা মার্নাস ল্যাবুশেন আউট হন ৩৫ রান করে।

 

এরপর জাদেজা-অশ্বিনের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে সফরকারীরা। ফলে ৩ উইকেট হারিয়ে ৯৫ রান করা অস্ট্রেলিয়া ১৮ রানের ব্যবধানে বাকি ৭ উইকেট হারিয়ে ১১৩ রানে অলআউট হয়।

 

স্টিভেন স্মিথ ৯, ম্যাট রেন’শ ২, পিটার হ্যান্ডসকম্ব ০, আলেক্স ক্যারি ৭, প্যাট কামিন্স ০, নাথান লায়ন ৮ ও ম্যাথিউ কুহনিম্যান ০ রান করে আউট হন।

 

বল হাতে জাদেজা ও অশ্বিন ছাড়া আর কেউ উইকেট নেওয়ার সুযোগ পাননি। অবশ্য আর কেউ বল করারও তেমন সুযোগ পাননি। ১২.১ ওভারে ১ মেডেনসহ ৪২ রান দিয়ে অস্ট্রেলিয়ার ১০ উইকেটের ৭টিই নেন জাদেজা। আর ১৬ ওভার বল করে ৩ মেডেনসহ ৫৯ রান দিয়ে ৩টি নেন অশ্বিন।

 

এর বাইরে মোহাম্মদ শামি ২ ওভার ও অক্ষর প্যাটেল করেন ১ ওভার।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD