1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়। নারায়ণগঞ্জে কোর্ট থেকে পলায়ন করা আসামি কেরানীগঞ্জ থেকে উদ্ধার। নারায়ণগঞ্জে খালাশের রায়শুনে হ্যান্ডকাপসহ পালালো আসামী। ফতুল্লায় দুই শ্রমিককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা নেয়নি পুলিশ।

র‍্যাবকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে জঙ্গি দলের সদস্যরা।

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ২১৬ বার পড়া হয়েছে

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা আশ্রয় শিবিরে জঙ্গি সংগঠনের আস্তানার সন্ধান পেয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ২২ জানুয়ারি, মধ্যরাত থেকে র‍্যাব কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এ আস্তানায় অভিযান চালায়। এ সময় র‍্যাবের সঙ্গে জঙ্গিদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। সেখান থেকে র‍্যাব জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান মাসিকুর রহমান মাসুদ ওরফে রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ আবুল বাশারকে আটক করে।

 

এ সময় দেশি ও বিদেশি তিনটি অস্ত্র, তিনটি ম্যাগাজিন ও ১১২টি গুলি এবং নগদ আড়াই লাখ টাকা উদ্ধার করে র‍্যাব। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দাকার আল মঈন এ অভিযানের তথ্য জানিয়েছেন।

 

খন্দাকার আল মঈন বলেন, র‍্যাবের কাছে গোয়েন্দা তথ্য ছিল নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সামরিক শাখার প্রধান রোহিঙ্গা ক্যাম্পে আত্মগোপনে রয়েছে। এ তথ্যের ভিত্তিতে রোববার মধ্যরাতে কুতুপালং ৭ নম্বর ক্যাম্পের এ ব্লকে অভিযান শুরু করে। অভিযানে র‍্যাবের অবস্থান বুঝতে পেরে জঙ্গিরা পাশের পাহাড়ে চলে যায়। এ সময় সশস্ত্র জঙ্গিরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে র‍্যাব মাসিকুর রহমান মাসুদ ওরফে রনবীর ও তাঁর সহযোগী বোমা বিশেষজ্ঞ আবুল বাশারকে আটক করতে সক্ষম হয়।

 

তিনি জানান, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সামরিক শাখার প্রধান ও শুরা সদস্য মাসিকুর রহমান মাসুদ ওরফে রনবীরের নেতৃত্বে তরুণদের জঙ্গিবাদে জড়িত করতে অস্ত্র প্রশিক্ষণ দিয়ে আসছে। এ কারণে পার্বত্য এলাকায়ও অভিযান পরিচালিত হয়েছে। এ পর্যন্ত এ সংগঠনটির ৩৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে কীভাবে তারা আস্তানা গেড়েছে-তা গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যাবে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD