1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়। নারায়ণগঞ্জে কোর্ট থেকে পলায়ন করা আসামি কেরানীগঞ্জ থেকে উদ্ধার। নারায়ণগঞ্জে খালাশের রায়শুনে হ্যান্ডকাপসহ পালালো আসামী। ফতুল্লায় দুই শ্রমিককে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনায় মামলা নেয়নি পুলিশ।

ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন শহিদুল আলম

Reporter Name
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ১৯৪ বার পড়া হয়েছে

সাংবাদিকতায় সাহসী ভূমিকার জন্য চলতি বছর ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম। তিনি ছাড়াও বিভিন্ন দেশের আরও তিনজন সাংবাদিক এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ, ইরান, নাইজেরিয়া ও রাশিয়ার চার সাংবাদিককে তাদের সাহসীকতার জন্য এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। সোমবার ওই চার সাহসী সাংবাদিকের নাম ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের দ্য কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)।

সিপিজে এক বিবৃতিতে জানিয়েছে যে, ওই সাংবাদিকদের প্রত্যেকেই নিজেদের প্রতিবেদনের জন্য গ্রেফতার হয়েছেন বা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শহিদুল আলম ছাড়াও বাকি যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- ইরানের মোহাম্মদ মোসায়েদ, নাইজেরিয়ার দাপো ওলোরুনিওমি এবং রাশিয়ার সেভেতলানা প্রোকোপেভা।

চলতি বছরের নভেম্বরে সিপিজে আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে পুরস্কার প্রদান করা হবে। ওপেন সোসাইটি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্যাট্রিক গ্যাসপার্ড এই অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। তবে এ বছর করোনা মহামারির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠান পরিচালনা করা হবে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD