1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
শিরোনাম :
বন্দরে স্ত্রী আত্নহত্যা প্ররোচনা মামলার আসামি আরিফ ৫ মাস পর গ্রেফতার । বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান মাকসুদ , ভাইস-চেয়ারম্যান আলমগীর ও শান্তা বেসরকারিভাবে নির্বাচিত। সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়।

তাইওয়ানের কাছে ৬১ কোটি ৯০ লাখ ডলারের যুদ্ধাস্ত্র বিক্রি করছে যুক্তরাষ্ট্র।

নিজিস্ব প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ২০০ বার পড়া হয়েছে

তাইওয়ানের কাছে ৬১ কোটি ৯০ লাখ ডলার মূল্যের এফ-১৬ যুদ্ধবিমানের গোলাবারুদ বিক্রি করছে যুক্তরাষ্ট্র। বুধবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগন এ ঘোষণা দিয়েছেন

 

পেন্টাগন এক বিবৃতিতে জানিয়েছে, সমরাস্ত্র বিক্রির এ প্যাকেজের মধ্যে রয়েছে ১০০টি এজিএম-৮৮বি হাইস্পিড অ্যান্টিরেডিয়েশন মিসাইল (এইচএআরএম), ২০০টি এআইএম-১২০ সি-৮ অ্যাডভান্সড মিডিয়াম রেঞ্জ এয়ার-টু-এয়ার মিসাইল (এএমআরএএএম), প্রশিক্ষণের জন্য লঞ্চার ও নকল মিসাইল।

 

পেন্টাগন বলেছে, এ সমরাস্ত্র তাইওয়ানের আকাশসীমার প্রতিরক্ষা, আঞ্চলিক নিরাপত্তা ও যুক্তরাষ্ট্রের সঙ্গে তাইপের একযোগে কাজ করার সামরিক সক্ষমতা বাড়িয়ে তুলবে।

 

নতুন বছরে তাইপের কাছে ওয়াশিংটনের প্রথম অস্ত্র বিক্রির এ সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছে তাইওয়ান। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মেয়াদে এখন পর্যন্ত তাইওয়ানের কাছে নয়বার অস্ত্র বিক্রি করেছে যুক্তরাষ্ট্র।

 

এদিকে গতকাল তাইপে অভিযোগ করে যে, গত মঙ্গলবার থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টার মধ্যে তাইওয়ানের আকাশে চীনের ১৯টি জে-১০ যুদ্ধবিমান দেখা গেছে। এর মধ্য দিয়ে চীন আকাশসীমা লঙ্ঘন করেছে। এ কাজ চীন প্রায়ই করে বলেও তাইপের অভিযোগ।

 

তবে চীন বলছে, তারা কোনো আকাশসীমা লঙ্ঘন করেনি। তারা যা করেছে, তা ন্যায়সংগত। কারণ, তাইওয়ান তাদের ভৌগোলিক অখণ্ডতার অংশ।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD