1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
বন্দরে স্ত্রী আত্নহত্যা প্ররোচনা মামলার আসামি আরিফ ৫ মাস পর গ্রেফতার । বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান মাকসুদ , ভাইস-চেয়ারম্যান আলমগীর ও শান্তা বেসরকারিভাবে নির্বাচিত। সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়।

২৬১ ঘণ্টা পর তুরস্কে আরও দুই ব্যক্তিকে জীবিত উদ্ধার।

নিজিস্ব প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮৯ বার পড়া হয়েছে

তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা ৪৪ হাজার ছুঁইছুঁই। এর ভেতরে কেটে গেছে ১০ দিন। এত সময় পরে কারো বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছে সবাই। কিন্তু ২৬১ ঘণ্টা পার হওয়ার পরেও দুইজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

 

উদ্ধারকৃতরা দুজনই পুরুষ। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে উদ্ধারকারীদল তুরস্কের আন্তাক্যা জেলায় ধ্বংসস্তূপের নিচ থেকে মেহমেত আলী (২৬) এবং মুস্তাফা আভিসি (৩৪) নামের ওই দুই ব্যক্তিকে উদ্ধার করে।

 

এর আগে ২৪৮ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে ১৭ বছর বয়সী এক কিশোরীকে জীবিত উদ্ধার করা হয়েছিল। উদ্ধারকৃত কিশোরীর নাম আলেয়েনা ওলমেজ।

 

৬ ফেব্রুয়ারি দক্ষিণ তুরস্কে দুটি শক্তিশালী ভূমিকম্পে কমপক্ষে ৩৮ হাজার ৪৪ জন নিহত হয়েছে। দেশটির দুর্যোগ সংস্থা শুক্রবার ভোরে এই তথ্য জানিয়েছে। ৭.৭ এবং ৭.৬ মাত্রার বিধ্বংসী ভূমিকম্পে ১৩ মিলিয়নেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তুরস্ক ছাড়া সিরিয়ায়ও এই ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। সেখানেও লাশের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৮০০-এর বেশি।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD