1. admin@alordorpon.com : admin :
  2. arman@alordorpon.com : Arman : Arman Hossain
  3. editor@alordorpon.com : Editor :
  4. admin@hasibitsolution.com : Hasib :
  5. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বন্দরে স্ত্রী আত্নহত্যা প্ররোচনা মামলার আসামি আরিফ ৫ মাস পর গ্রেফতার । বন্দর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান মাকসুদ , ভাইস-চেয়ারম্যান আলমগীর ও শান্তা বেসরকারিভাবে নির্বাচিত। সাংবাদিকের উপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন। নারায়ণগঞ্জ পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ। বন্দরের সেই ভয়ঙ্কর ডাকাত সর্দার মামুন গ্রেফতার, এলাকায় স্বস্তি। সাংবাদিক নিয়াজ মোর্শেদ সেলিম আর নেই। নারায়ণগঞ্জে মাই টিভির ১৫ বৎসর পদার্পণ উপলক্ষে মিলাদ মাহফিল। মহানগর কাদরিয়া চিশতিয়া বাউল একাডেমির উদ্যোগে মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হয়। মামুন ডাকাতে আতকিংত পুরো বন্দরবাসী, ঘুরছে প্রশাসনের নাকের ডগায়।

এবার নিউজিল্যান্ডে আঘাত হানলো ৬.৩ মাত্রার ভূমিকম্প।

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৩ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় গ্যাব্রিয়েলের আঘাত ও ব্যাপক বন্যার পর নিউজিল্যান্ডে এবার ৬.৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে।ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ওয়েলিংটন।

 

বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাতটা ৩৮ মিনিটে একটি বড় ঝাঁকুনি দিয়ে শুরু হওয়া মাঝারি ভূমিকম্পটি অন্তত ৩০ সেকেন্ড স্থায়ী হয়।

 

জিওনেট বলছে, ভূমিকম্পটি প্যারাপারউমু থেকে ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ৪৮ কিলোমিটার গভীরে হয়েছিল।

 

রাত সাড়ে আটটা নাগাদ প্রায় ৭০ হাজার কিউই অকল্যান্ড এবং ক্রাইস্টচার্চসহ অফিসিয়াল জিওনেট সাইটে ভূমিকম্প অনুভব করার কথা জানান।

 

ভূমিকম্পের ঘটনায় দেশটির ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি জানিয়েছে, সুনামির কোনো আশঙ্কা নেই। তবে আফটার শকের (মূল ভূমিকম্পের পরের কম্পন) আশঙ্কা রয়েছে।

 

সন্ধ্যার ওই ভূমিকম্পের কিছুক্ষণ পরে ৪ মাত্রার আরেকটি ভূমিকম্প তাউমারুনুই থেকে ৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ৭৮ কিলোমিটার গভীরে আঘাত হানে।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD